অ্যাক্সিস ব্যাঙ্ক পশ্চিমবঙ্গে ত্রানের কাজে সহযোগিতার হাত বাড়ালো

অ্যাক্সিস ব্যাঙ্ক পশ্চিমবঙ্গে ত্রানের কাজে সহযোগিতার হাত বাড়ালো

কলকাতা: অ্যাক্সিস ব্যাঙ্ক, ভারতের তৃতীয় বৃহত্তম বেসরকারি ব্যাঙ্ক পশ্চিমবঙ্গের আম্ফান প্রভাবিত অঞ্চলে ত্রাণ ও পুনর্বাসনের জন্য পশ্চিমবঙ্গ রাজ্য সরকারকে এক কোটি টাকা আর্থিক সহায়তার কথা ঘোষণা করলো। গ্রাহকদের স্বাছন্দের কথা ভেবে ব্যাঙ্ক ৩০শে জুন ২০২০ অবধি  সেভিং ও কারেন্ট অ্যাকাউন্ট এবং প্রি -পেড কার্ড গ্রাহকদের অনলাইন  আই এম পি এস এবং এটিএম – এ আর্থিক ও অ-আর্থিক লেনদেনের উপর থেকে চার্জ মুকুব করলো।

ব্যাঙ্কের তরফ থেকে শ্রী লাল সিং, রিজিওনাল ব্রাঞ্চ ব্যাঙ্কিং হেড – ইস্ট,  অ্যাক্সিস ব্যাঙ্ক এবং শ্রী রবি কুমার , ভাইস প্রেসিডেন্ট – গভর্নমেন্ট বিজনেস গ্রূপ,  অ্যাক্সিস ব্যাঙ্ক চেকটি তুলে দেন শ্রী রাজীব সিন্হা (আইএএস), মুখ্য সচিব , পশ্চিমবঙ্গ সরকার এবং শ্রী হরি কৃষ্ণ দ্বিভেদী (আইএএস), অতিরিক্ত মুখ্য সচিব – অর্থ , পশ্চিমবঙ্গ সরকার এর হাতে।

এই অনুষ্ঠান উপলক্ষ্যে শ্রী ডি কে দাস, একজিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অফ গভর্নমেন্ট বিজনেস গ্রূপ,  অ্যাক্সিস ব্যাঙ্ক বলেন, “সংকটের এই মুহূর্তে  অ্যাক্সিস ব্যাঙ্ক পশ্চিমবঙ্গের জনগনকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং জনগনকে তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে   সর্বাত্মক সহায়তা করবে।ব্যাঙ্ক কর্মচারী ও পার্টনাররা নাগরিক পরিকাঠামো পুনরুদ্ধারের জন্য রাজ্য ও জেলা পর্যায়ের কর্তৃপক্ষের সাথে  নিরলস পরিশ্রম  করে চলেছেন এবং সর্বসাধারণের সুবিধার জন্য রাজ্যে মাইক্রো – এটিএম পি ও এস মেশিন এবং মোবাইল ভ্যান পরিষেবা চালু করা হয়েছে। আমরা সুনিশ্চিত করেছি যাতে আমাদের ব্যাঙ্ক শাখা ও এটিএম গুলি এই অত্যন্ত গুরুত্ত্বপূর্ণ সময়ে গ্রাহকদের সহায়তা প্রদানে কার্যকরী থাকে।”

বছরের পর বছর ধরে  অ্যাক্সিস ব্যাঙ্ক জনগণকে সর্বাধিক সুবিধা সম্পন্ন পরিষেবা দেওয়ার জন্য রাজ্যের সাথে সুনিবীড়ভাবে কাজ করে চলেছে। সামাজিক উন্নয়নের জন্য বিভিন্ন সরকারি প্রকল্পে এই ব্যাঙ্ক  সরকারি তহবিলকে সুষ্ঠভাবে  পরিচালনা করে চলেছে। এই ব্যাঙ্ক রাজ্য নিযুক্ত বিভিন্ন সংস্থার সাথে রাজ্য জুড়ে ধান সংগ্রহ পরিচালনা করে আসছে। অ্যাক্সিস ব্যাঙ্ক একমাত্র বেসরকারি ব্যাঙ্ক যা কৃষি বিভাগের অধীনে স্টেট ডিজাস্টার রেসপন্স ফান্ড পরিচালনা করেছে। এই ব্যাঙ্ক রাজ্য নগরোন্নয়ন ডিপার্টমেন্ট এবং পঞ্চায়েতের অধীনে আইএসজিজিপি এরও  ব্যাংকার। এই ব্যাঙ্ক রাজ্যের ফিন্যান্স পোর্টাল গুলি যেমন – জিআরআইপিএস এবং এসবিএমএস এর সাথে সংযুক্ত এবং বিভিন্ন ইউএলবি কর ও র রাজ্য কর আদায়ের দায়িত্ব প্রাপ্ত।

বর্তমানে অ্যাক্সিস ব্যাঙ্ক কলকাতায়  এবং পশ্চিমবঙ্গে যথাক্রমে তার ১৪৫ ও ৩০০ শাখা এবং ৬৮০ ও ১৫১১ টি এটিএম এর মাধ্যমে সমস্ত রকমের ব্যাঙ্কিং এবং আর্থিক পরিষেবা দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *