কোভিড-১৯ নিয়ে বাচ্চাদের মধ্যে সচেতনতা গড়তে এক অনন্য উদ্যোগ

কোভিড-১৯ নিয়ে বাচ্চাদের মধ্যে সচেতনতা গড়তে এক অনন্য উদ্যোগ

আইটিসি-র জনপ্রিয় কনফেকশনারি ব্র্যান্ড তথা জেলি মাল্টি-ইউনিট প্যাক সেগমেন্টে মার্কেট লিডার জেলিম্যালস‌্, কোভিড-১৯ ছড়িয়ে পড়া আটকাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউ এইচ ও) অনুমোদিত ৫টি উপায় নিয়ে বাচ্চাদের মধ্যে সচেতনতা গড়তে এক অনন্য উদ্যোগ নিয়েছে। বছরের পর বছর ধরে জেলিম্যালস‌্ বিয়ারস‌্ (মাল্টি-ফ্লেভারড‌্ জেলি বিয়ারের অ্যানিমেটেড অবতার) ভয়ঙ্কর ভিলেনদের বিরুদ্ধে রোমহর্ষক অ্যাডভেঞ্চারের মাধ্যমে বাচ্চাদের আনন্দ দিয়ে আসছে।

কোভিড-১৯ এর এই সঙ্কটকাল বাচ্চাদের ক্ষেত্রে দারুণ কঠিন একটা সময়। এই অতিমারীর থেকে কী ভাবে বাঁচতে হবে তা নিয়ে এদের শিক্ষিত করে তোলাটা ভীষণ জরুরি। যে হেতু ব্র্যান্ড হিসেবে বাচ্চাদের মধ্যে দারুণ গ্রহণযোগ্যতা আছে, তাই জেলিম্যালস তাদের কাছে বার্তা পৌঁছে দিতে নিজেদের মতো করে কিছু করতে চাইছিল।

ছোটা ভীমের সঙ্গে মিলে জেলিম্যালস‌্ এই “ডু দ্য ফাইভ” গানটি তৈরি করেছে। কোভিড-১৯ এর ছড়িয়ে পড়া আটকাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউ এইচ ও) অনুমোদিত ৫টি উপায়ের কথা ভেবেই তৈরি এই গান। এফসিবি উল্কা বেঙ্গালুরুর পরিকল্পনায় ভিডিওটির প্রযোজনা করেছে ১৬ বিটজ্ ফিল্মস।

ডু দ্য ফাইভ গানটির লিঙ্ক – https://www.youtube.com/watch?v=cicuwpBVobY

আইটিসি লিমিটেডের চকোলেট, কফি, কনফেকশনারি এবং নিউ ক্যাটেগরি ডেভেলপমেন্ট– ফুডস-এর সিওও শ্রী অনুজ রুস্তগি বলেন, “আমরা এক অভূতপূর্ব পরিস্থিতির সম্মুখীন আর তাই বাচ্চা সহ সকলেরই সমস্ত সাবধানতা অবলম্বন করাটা অত্যন্ত জরুরি। বাচ্চাদের মধ্যে সতর্কতামূলক পদক্ষেপগুলি নিয়ে সচেতনতা গড়তে আমরা আমাদের প্রিয় জেলিম্যালস‌্-এর চরিত্রদের সঙ্গে ছোটা ভীমকে ব্যবহার করার কথা ভাবলাম, যাতে আমাদের লিটল‌্ চ্যাম্পরা মজার ছলে এই ৫টি গুরুত্বপূর্ণ অভ্যাস আয়ত্ত করে ফেলতে পারে”।

ক্রিয়েটিভ গ্রুপ হেড, এফসিবি, অমিত আনন্দ বলেন, “সমস্যাটা হল যে শেখানোর ভঙ্গিমায় কিছু বলা হলে অথবা বোরিং লাগলে বাচ্চারা তাতে গুরুত্বই কানেই নেবে না। তাই আমরা ভাবলাম বাচ্চাদের তাদের মতো করেই পরামর্শ দিই তাদের প্রিয় জেলিম্যালস্-দের মাধ্যমে, গান আর সুরের ছন্দে। যা আকর্ষণীয়ও হবে, মনেও থাকবে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *