ভ্যালেন্টাইন্স ডে-র  জন্য শেফ সঞ্জীব কাপুরের খাবার টিপস

ভ্যালেন্টাইন্স ডে-র জন্য শেফ সঞ্জীব কাপুরের খাবার টিপস

কলকাতা: ভ্যালেন্টাইন্স ডে আসছে এবং আপনার সম্পর্ককে স্পাইসি করার উপযুক্ত সময় এখন। ব্যয়বহুল ডিনার এবং উপহারগুলি গত মৌসুমে তাই আপনার প্রিয়জনকে দেখান যে আপনি তাদের ন্য কতটা যত্নশীল একটি অন্তরঙ্গ খাবার একসাথে রেখে যা আপনার প্রেমের জীবনে একটি এক্সট্রা জিং যোগ করবে। এটি একটি প্রমাণিত সত্য যে কিছু খাবার আপনাকে অন্যদের তুলনায় অতিরিক্ত রোমান্টিক বোধ করতে পারে। সেলিব্রিটি শেফ সঞ্জীব কাপুর পরামর্শ দিয়েছেন যে একটি স্বপ্নময় রাতের জন্য একটি নিখুঁত ডিনারের জন্য কী অন্তর্ভুক্ত করা যেতে পারে।

“আপনার সঙ্গীর খাবারের পছন্দ বুঝুন। খাবারকে বহুমাত্রিক রাখুন, বিভিন্ন টেক্সচারের সাথে খেলুন, স্বাদ নিয়ে পরীক্ষা করুন, নিশ্চিত করুন যে আপনি যা রান্না করেন এবং উপস্থাপন করেন তা কেবল দেখতে এবং স্বাদই সুন্দর নয়, সেই সাথে দুর্দান্ত সুগন্ধ রয়েছে। বাজার থেকে সবসময় তাজা ফল ও সবজি বাছাই করুন। যাইহোক, মনে রাখবেন যে এইগুলি অনেক হাত দিয়ে যায়, যার ফলে জীবাণু স্থানান্তরিত হতে পারে। সুতরাং, নিমওয়াশের মতো ন্যাচারাল অ্যাকশন ফ্রুট এন্ড ভেজেটাবলে ওয়াশ দিয়ে আপনার পণ্যগুলি পরিষ্কার করুন যা কীটনাশক এবং সেইসাথে জীবাণুগুলিকে ধুয়ে দেয় এবং সেগুলি খাওয়ার জন্য নিরাপদ তা নিশ্চিত করে,” বলেছেন শেফ সঞ্জীব কাপুর।

শেফ সঞ্জীব কাপুরের প্রিয় অ্যাফ্রোডিসিয়াক খাবারগুলি জানতে পড়তে থাকুন যা আপনাকে আপনার স্বপ্নের ভ্যালেন্টাইন ডে পালন করতে সাহায্য করবে:

ড্রামস্টিক – সাধারণত মরিঙ্গা নামে পরিচিত এটি একটি সুপারফুড হিসাবে বিবেচিত হয় কারণ এটি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পুষ্টির সাথে অ্যাফ্রোডিসিয়াক বৈশিষ্ট্যগুলির সাথে প্যাক করা হয় যা টেস্টোস্টেরনের মাত্রা এবং লিবিডোর উন্নতিতে সহায়তা করে। একটি সুস্বাদু স্যুপ তৈরি করতে মোরিঙ্গা যোগ করুন বা আপনার সালাদ জাজ করতে ব্লাঞ্চড পাতা ব্যবহার করুন।

চিলি পেপের্স – আপনার খাবারে চিলি অন্তর্ভুক্ত করলে আপনার স্নায়ুর শেষগুলি উদ্দীপিত হবে এবং মরিচের মধ্যে পাওয়া ক্যাপসাইসিন অনুভূতি-ভাল এন্ডোরফিন নিঃসরণ করে। মহান অ্যাজটেক সম্রাট মন্টেজুমা তার উপপত্নীদের সাথে তার সফরের প্রস্তুতির সময় প্রতিদিন চকলেট এবং চিলি পান করতেন।

অ্যাভোকাডোস – ভিটামিন ই এর উচ্চ মাত্রা যা আপনার ত্বককে উজ্জ্বল করার জন্য পরিচিত বা ভিটামিন বি ৬ এবং ফলিক অ্যাসিড যা আপনার শক্তি বাড়াতে এবং হরমোনগুলিকে স্থিতিশীল করতে সাহায্য করে। টোস্ট, গুয়াকামোল, সালাদ, বিকল্পগুলি অবিরাম।

ওয়াটারমেলন – তরমুজ সিট্রুলাইনে সমৃদ্ধ, একটি অ্যামিনো অ্যাসিড যা রক্তনালীগুলিকে শিথিল এবং প্রসারিত করতে পরিচিত। এক বাটি শ্রেষ্ঠ খাবারের জন্য ফেটা, পুদিনা এবং লেবুর সাথে কুঁচি জলের তরমুজের কিউব যোগ করুন।

ফিগস – ডুমুরের ফাইবার, আয়রন, পটাসিয়াম এবং খনিজগুলি ত্বক এবং সামগ্রিক স্বাস্থ্যের জন্য দুর্দান্ত উপকারী বলে পরিচিত। এগুলিকে সসগুলিতে ব্যবহার করুন বা খাবারের পরে কিছু তাজা ক্রিম দিয়ে।

পোমেগ্রেনেট – ক্ষুদ্র বীজগুলি জিঙ্কে সমৃদ্ধ, যা পুরুষের কামশক্তি বাড়ায়, সেইসাথে পলিফেনল যেমন ফ্ল্যাভোনয়েডস এবং ট্যানিনগুলি মহিলাদের কামশক্তি বাড়ায়। মিষ্টি টার্টনেসের ইঙ্গিতের জন্য এগুলি আপনার খাবারের উপরে ছিটিয়ে দিন।

স্ট্রবেরি – এটির অনেক সুবিধা রয়েছে যেমন এটি অ্যাড্রিনাল গ্রন্থিকে বাড়িয়ে তোলে, রক্ত ​​প্রবাহ এবং দুর্দান্ত হৃদপিণ্ডের স্বাস্থ্যের প্রচার করে।

হানি – মধুকে বহু শতাব্দী ধরে অ্যাফ্রোডিসিয়াক হিসাবে বিবেচনা করা হয়েছে, মধুতে উপস্থিত বোরন শক্তির একটি প্রাকৃতিক বৃদ্ধি সরবরাহ করে, আমাদের দেহে প্রোজেস্টেরন এবং ইস্ট্রোজেনের মাত্রা নিয়ন্ত্রণে সহায়তা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *