নোশন প্রেস-এর বাংলায় পরিষেবা

নোশন প্রেস-এর বাংলায় পরিষেবা

কলকাতা: ভারতের বৃহত্তম বই প্রকাশনা প্ল্যাটফর্ম, নোশন প্রেস, বাংলায় প্রবেশের ঘোষণা করেছে। বাংলা ভাষার লেখক যারা তাদের বই প্রকাশ করতে এবং সারা বিশ্বে পাঠকদের কাছে পৌঁছাতে আগ্রহী তাদের জন্য এটি একটি দুর্দান্ত খবর।

লেখকরা সহজেই ব্যবহারযোগ্য অনলাইন টুলের মাধ্যমে মাত্র ৩টি স্টেপসে তাদের বই প্রকাশ করতে এবং দোকানে পেতে পারেন। লেখকদের প্রকাশনা প্রক্রিয়া চলাকালীন যেকোনো সময়ে সাহায্য করার জন্য চ্যাট এবং ইমেলের মাধ্যমে নিবেদিত সমর্থন রয়েছে।

এই লঞ্চের মাধ্যমে নোশন প্রেস-এর লক্ষ্য হল বাংলা সাহিত্যকে সহজলভ্য ও দৃশ্যমান করা, লেখকদের জন্য শ্রোতা তৈরি করা এবং তরুণদের মধ্যে বাংলা ভাষা পড়ার সংস্কৃতি তৈরি করা।

প্ল্যাটফর্মটি হিন্দি, তামিল, মারাঠি এবং মালায়লামের মতো অন্যান্য ভারতীয় ভাষার বইগুলিকেও সমর্থন করে যার অর্থ ভারতীয় লেখকরা এখন তাদের গল্পগুলি পেপারব্যাক এবং ইবুক উভয় ফর্ম্যাটে তাদের ভাষায় প্রকাশ করতে পারেন, যা ১০০ টিরও বেশি দেশের পাঠকদের কাছে বিক্রি করা যেতে পারে।

নোশন প্রেসের সিইও নবীন ভালসাকুমার বলেন, “ভারতীয় ভাষায় বইয়ের চাহিদা সবসময়ই ব্যাপক ছিল এবং আগামী বছরগুলিতেও তা দ্রুত বৃদ্ধি পাবে। পাঠকরা যে বইগুলি গ্রাস করে সেগুলির ক্ষেত্রেও একটি সমৃদ্ধ বৈচিত্র্য রয়েছে, তা ভারতীয় ভাষার কবিতা, কথাসাহিত্য উপন্যাস, স্ব-সহায়ক বা এমনকি একাডেমিক বইই হোক না কেন। আমরা এমন সম্ভাবনার একটি বাজারে প্রবেশ করতে পেরে রোমাঞ্চিত এবং আমরা আশা করি বিশ্বের গল্পগুলিকে শেয়ার করব যা একটি অনন্য সংস্কৃতির প্রতিনিধিত্ব করবে এবং পাঠকদের জন্য একটি অতুলনীয় অভিজ্ঞতা প্রদান করবে।”

নবীন ভালসাকুমার বলেন, “নোশন প্রেসের উদ্দেশ্য হল একটি গল্প বলার জন্য সকলের কাছে প্রকাশের প্রক্রিয়াকে অ্যাক্সেসযোগ্য করে তোলা এবং আমরা আশা করি বিস্তৃত সুযোগ প্রদান করব যা নতুন লেখকদের আবির্ভূত হতে সাহায্য করবে, সম্পূর্ণ নতুন পাঠকদের মধ্যে ট্যাপ করে। তারা যেখানেই থাকুক না কেন এবং যে ভাষায় কথা বলুক না কেন, ভারতের আশেপাশের যে কেউ লেখালেখি এবং পড়া অ্যাক্সেসযোগ্য হবে।”

নোশন প্রেস পাবলিশিং প্ল্যাটফর্ম হল প্রথম ধরনের একটি প্ল্যাটফর্ম যা উচ্চাকাঙ্ক্ষী লেখকদের মাত্র ৩০ মিনিটের মধ্যে উচ্চ মানের বই প্রকাশ করতে সক্ষম করে৷ এটি তার লেখকদের সম্পূর্ণ সৃজনশীল নিয়ন্ত্রণ দেওয়ার সাথে সাথে শুরু থেকে শেষ পর্যন্ত প্রকাশনা প্রক্রিয়াকে কভার করে এমন সরঞ্জামগুলির একটি স্যুট প্রদান করে। নোশন প্রেস প্রকাশনা প্ল্যাটফর্ম ব্যবহার করার সেরা অংশ হল – এটি সম্পূর্ণ বিনামূল্যে!

চেন্নাইতে সদর দপ্তর দিয়ে ২০১২ সালে শুরু হয়েছিল, নোশন প্রেসের সারা বিশ্ব থেকে লেখক রয়েছে। কোম্পানি সফলভাবে ৪০০০০ টিরও বেশি বই প্রকাশ করেছে এবং ১৫০ টিরও বেশি দেশে সেগুলি বিক্রি করে৷ বিশ্ব মঞ্চে ভারতীয় ভাষার লেখকদের উপস্থাপন করার পাশাপাশি, নোশন প্রেস সফলভাবে বিশিষ্ট লেখক, গবেষক, কবি, ইতিহাসবিদ, সাংবাদিক এবং অন্যান্য পেশাদার এবং কথাসাহিত্যিকদের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *